বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

দীর্ঘ হচ্ছে ডেঙ্গু আক্রান্তের তালিকা

দীর্ঘ হচ্ছে ডেঙ্গু আক্রান্তের তালিকা

ডেস্ক রিপোর্ট :
দিনদিন ডেঙ্গু পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। আক্রান্তের সংখ্যা বাড়ছে, বাড়ছে মৃত্যুর সংখ্যাও। একের পর এক ভাঙছে মৃত্যু ও শনাক্তের রেকর্ড। চলতি বছরে কয়েক দফা রেকর্ড ভেঙে গতকাল শনিবার ডেঙ্গু আক্রান্ত ছিল সব থেকে বেশি। আজ সেটিও ছাড়িয়ে গেছে। ভেঙেছে মৃত্যুর রেকর্ডও।

আজ রোববারের (৯ জুলাই) প্রাপ্ত তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তির সংখ্যা গিয়ে ঠেকেছে ৮৩৬ জনে। আর মারা গেছে ছয়জন।

গতকাল শনিবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা ছিল ৮২০ জন। এটা ছিল গতকাল পর্যন্ত রেকর্ড। এর আগে গত মঙ্গলবার ৬৭৮ জন হাসপাতালে ভর্তির রেকর্ড গড়ে।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ছয়জন মারা গেছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৭৩ জনের মৃত্যু হলো। হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ৫১৬ জন ঢাকা ও ৩২০ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

গত শুক্রবার হাসপাতালে ভর্তি হয় ১৮২ জন ও মৃত্যু হয় একজনের। তার আগের দিন বৃহস্পতিবার শনাক্ত ছিল ৬৬১, মারা যায় দুজন। এর আগে বুধবার ৫৮৪ জন শনাক্তের দিনে মারা যায় একজন, মঙ্গলবার ৬৭৮ জন আক্রান্ত ভর্তি হয়; যাদের ৪২৯ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে ও ২৪৯ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়। এরপর দিন সোমবার (৩ জুলাই) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়। এদিন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় ৪৩৬ জন।

বর্তমানে দেশে সর্বমোট দুই হাজার ৭৫০ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে এক হাজার ৯৬৮ জন এবং ঢাকার বাইরে ৭৮২ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৭ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১২ হাজার ৯৫৪ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় নয় হাজার ৯০ জন এবং ঢাকার বাইরে তিন হাজার ৮৬৪ জন রয়েছে। একই সময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী ১০ হাজার ১৩১ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী সাত হাজার ৬৬ জন এবং ঢাকার বাইরে তিন হাজার ৬৫ জন রয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech